অফিস সহায়ক, ভি.টি. সহকারী, নিরাপত্তা প্রহরী ও পরিছন্নতা কর্মী পদে নিয়োগ সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি।     ** গণপূর্ত অধিদপ্তরের অফিস সহায়ক পদে ২৬-০৫-২০১৭ তারিখে MCQ পদ্ধতিতে লিখিত পরীক্ষা এবং ও ভি.টি. সহকারী, নিরাপত্তা প্রহরী ও পরিছন্নতা কর্মী পদে নিয়োগের জন্য ২৮-০৫-২০১৭ তারিখ হতে ১০-০৬-২০১৭ তারিখ পর্যন্ত মৌখিক পরীক্ষাসমূহ অনিবার্য কারনবশত স্থগিতকরন প্রসঙ্গ     ** ২০১৪-২০১৫ ও ২০১৫-২০১৬ অর্থ বৎসরে সম্পাদিত উন্নয়নমূলক কাজ প্রসংগে।(অতীব জরুরী)     ** Orientation Course for Assistant Engineer (35th BCS: Public Works Cadre) at PWD Training Academy & Testing Laboratory from May 7, 2017 to May 18, 2017 Notice About Orientation Course for Assistant Engineer (35th BCS: Public Works Cadre) at PWD Training Ac     ** ৩৫ তম বিসিএস (গণপূর্ত) ক্যাডারে সহকারী প্রকৌশলী (সিভিল) এবং সহকারী প্রকৌশলী (ই/এম) পদে যোগদান প্রসঙ্গে।     **
পাসওয়ার্ড ভুলে গেছেন?

মাননীয় মন্ত্রী মহোদয়ের বাণী

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের অধীনস্ত গণপূর্ত অধিদপ্তর বাংলাদেশে নির্মান অঙ্গনের পথিকৃত। প্রায় দুই শত বছর ধরে পিডব্লিউডি দেশের অবকাঠামো উন্নয়নের জন্য প্রয়োজনীয় মান নির্ধারণ করে আসছে। আমি খুশি যে এই অধিদপ্তর সিভিল, ইলেকট্রিকেল ও মেকানিকেল ইঞ্জিনিয়ার সহ দক্ষ ও অভিজ্ঞ জনবল সমৃদ্ধ, যারা স্থাপত্য অধিদপ্তরের স্থপতিদের সাথে পাশাপাশি কাজ করে থাকেন। যা শত বছর ধরে পেশাদারিত্বের একটি দৃঢ় ভিত্তি স্থাপন করেছে।

দায়িত্ব গ্রহনের পর থেকেই বর্তমান সরকার সকল সরকারী প্রতিষ্ঠানের উন্নত কর্মক্ষমতা ও দায়িত্বপূর্ণ ভুমিকা নিশ্চিত করার উপর যথাযথ গুরুত্ব আরোপ করেছে। সরকারকে তার দায়িত্ব ও কর্তব্য পালনে স্বচ্ছতা, জবাবদিহিতা ও সততা নিশ্চিত করতে হবে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের মন্ত্রী হিসাবে, আমি আশা করবো পিডব্লিউডি আন্তরিকতার সাথে সরকারী উন্নয়ন প্রকল্পের মান, সাশ্রয়ী খরচ ও স্বচ্ছতা নিশ্চিত করে প্রকল্প বাস্তবায়ন করবে।

এ সুযোগে আমি আরো বলতে চাই সরকার আগামী ২০২১ সালের মধ্যে তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহারের মাধ্যমে "ডিজিটাল বাংলাদেশ" গড়ার ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী। তথ্য মহাসড়কের দ্রুত পরিবর্তন ও সামাজিক প্রভাব বিবেচনায় তথ্যপ্রযুক্তি বর্তমান রাষ্ট্র পরিচালনার আধুনিক অনুসঙ্গ। সরকারকে আরো স্বচ্ছ, দক্ষ ও সেবামুখী করার ক্ষেত্রে ই-গভর্নেন্স আমাদের একটি কৌশলগত অবস্থান।

আমি এটা জেনে খুশি যে পিডব্লিউডি ইতিমধ্যেই এই পরিকল্পনা বাস্তবায়নে অগ্রসর হয়েছে। সম্প্রতি তারা তাদের স্ট্যাটিক ওয়েবসাইটকে ডায়নামিক ওয়েবসাইটে রূপান্তর করেছে এবং দেশের নাগরিকদের সাথে পিডব্লিউডি কর্মকর্তাদের ইমেইল যোগাযোগের সুযোগ তৈরী করেছে। আমি এটা জেনে খুব খুশি যে পিডব্লিউডির দরপত্রগুলি নিয়মিতভাবে ওয়েবসাইটে প্রচার করা হচ্ছে যা সরকারী ক্রয়ে স্বচ্ছতা নিশ্চিত করছে। যেহেতু প্রযুক্তি দ্রুত পরিবর্তিত হচ্ছে, তথ্য প্রযুক্তির আধুনিকায়ন ও উচ্চ প্রযুক্তির সুযোগ সুবিধাগুলো দ্রুত চলে আসছে, আমি পিডব্লিউডিকে পরামর্শ দিচ্ছি তারা যেন প্রযুক্তির সুযোগ সুবিধাগুলো গ্রহণ করে এবং তাদের ওয়েবসাইট নিয়মিত হালনাগাদ করে। এতে করে তাদের উন্নততর নির্মান ব্যবস্থাপনা এবং প্রকল্পের সুষ্টু বাস্তবায়ন নিশ্চিত হবে সর্বোপরি যা ২০২১ সালের ডিজিটাল বাংলাদেশ গড়ায় অবদান রাখবে।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন
মাননীয় মন্ত্রী
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়

সকল নোটিশ