গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী পদে জনাব মোঃ সাহাদাত হোসেন এর দায়িত্বভার গ্রহণ প্রসঙ্গে।     ** জনাব মোঃ সাহাদাত হোসেন কে গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী পদে পদায়ন প্রসঙ্গে     ** অকেজো গাড়ীর ক্ষেত্রে সর্বোচ্চ ৩ (দিন) মাসের মধ্যে জরীপ বিবরণী প্রেরণ এবং সচল সকল গাড়ীর history book যথাযথভাবে সংরক্ষণ প্রসঙ্গে।     ** গণপূর্ত অধিদপ্তরের আওতায় বাস্তবায়নযোগ্য সকল কার্যচুক্তি বাস্তবায়নের ক্ষেত্রে কাজের সময় ও মান নিয়ন্ত্রণ যথাযথভাবে প্রতিপালনের শর্তাবলী।     ** একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ভোটগ্রহণকারী কর্মকর্তার প্যানেল প্রস্তুত ও অন্যান্য কাজের জন্য তালিকা প্রেরণ।     **
পাসওয়ার্ড ভুলে গেছেন?

মানবসম্পদ বল

গণপূর্ত অধিদপ্তর একজন প্রধান প্রকৌশলীর নেতৃত্বে পরিচালিত হয়। তাকে সহায়তার জন্য সারাদেশ জুড়ে রয়েছেন ১৪ জন অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সিভিল), ২ জন অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ই/এম), ৪৬ জন তত্ত্বাবধায়ক প্রকৌশলী, ১৬১ জন নির্বাহী প্রকৌশলী, ২৮৭ জন উপ-বিভাগীয় প্রকৌশলী, ৪২০ জন সহকারী প্রকৌশলী, ১২৪৭ জন উপ-সহকারী প্রকৌশলী এবং অন্যান্য কর্মীবৃন্দ। মাঠ পর্যায়ের অফিসগুলো সিভিল ওয়ার্কিং ইউনিট এবং ইলেক্ট্রো ম্যাকানিকেল (ই/এম) ওয়ার্কিং ইউনিটে বিভক্ত। মাঠপর্যায়ে সাতটি জোনাল (বিভাগীয়) হেড কোয়ার্টারে সাতজন জোনাল অতিরিক্ত প্রধান প্রকৌশলী রয়েছেন যাদের অধীনে সিভিল এবং এ/এম কাজের জন্য তত্ত্বাবধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী, উপ-বিভাগীয় প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, উপ-সহকারী প্রকৌশলী রয়েছেন। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের উপর পিডব্লিউডির প্রশাসনিক নিয়ন্ত্রনের ভার রয়েছে।

প্রধান প্রকৌশলী এই অধিদপ্তরের প্রশাসনিক ও কারিগরী প্রধান। তিনি বাংলাদেশ সরকারের কারিগরী উপদেষ্ঠা হিসেবেও দায়িত্ব পালন করেন। উনার পরের অনুশাসনে আছেন ১৬ জন অতিরিক্ত প্রধান প্রকৌশলী। প্রত্যেক অতিরিক্ত প্রধান প্রকৌশলীর আলাদা তত্ত্বাবধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী, উপ-বিভাগীয় প্রকৌশলী, সহকারী প্রকৌশলীর ক্রমোচ্চ শ্রেণীবিভাগ রয়েছে।

পিডব্লিউডির অপারেশনাল ইউনিটগুলো সারা দেশজুড়ে ছড়িয়ে আছে। প্রকল্প বাস্তবায়নে কারিগরী, প্রশাসনিক ও তত্ত্বাবধানের অধিকতর নিয়ন্ত্রণ এবং ব্যবহারকারীর সন্তষ্টি বিধান করার জন্য মাঠ পর্যায়ের অফিসগুলো জোন, সার্কেল, ডিভিশন ও সব-ডিভিশন নিয়ে গঠিত।

সকল নোটিশ